মেয়েদের সেক্স বৃদ্ধির উপায় | মেয়েদের কাম শক্তি বৃদ্ধির উপায় | মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির উপায়

মেয়েদের সেক্স বৃদ্ধির উপায়  মেয়েদের কাম শক্তি বৃদ্ধির উপায়  মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির উপায়
মেয়েদের বা মহিলাদের সেক্স বৃদ্ধির উপায় : বিয়ের কিছুদিন যেতে না যেতেই বিশেষ করে প্রথম সন্তান জন্ম নেওয়ার পর থেকেই মেয়েদের যৌন জীবনে ভাটা পড়তে শুরু করে। আগের মতো যৌন মিলনের আকাঙ্ক্ষা জাগে না, স্বামীর আহ্বানে সাড়া দিয়ে মন চায় না, সেক্স করতে ভাল লাগে না। এটা স্বামীদের  জন্য বিশাল এক বিড়ম্বনা।

কিন্তু চিকিৎসা বিজ্ঞানের এক গবেষণায় দেখা গেছে মেয়েদের কাম উত্তেজনা পুরুষের চেয়ে কম নয়। তবে সেটা থাকে লুকায়িত। পুরুষের স্পর্শ, ভালবাসা, আলিঙ্গনে জেগে উঠে। তবে একবার জেগে উঠলে নিয়ন্ত্রণ করা বড়ই কঠিন। হয়ে যায় উন্মাদিনী। কিন্তু বিয়ের দু এক বছর পার হতেই কিছু কিছু নারীর যৌন চাহিদা একেবারেই কমে যায় ।

স্বামীরা  তখন  স্ত্রীর কাম শক্তি হ্রাস পাওয়ায় দিশেহারা হয়ে পড়েন। কি করতে হবে ভেবে পায় না। স্ত্রীর হারানো যৌন চাহিদা ফিরিয়ে আনার জন্য বিভিন্ন ধরনের উপায় খুঁজতে থাকেন। হেকিম ,কবিরাজ, ক্যানভাসারদের  দ্বারস্থ হন মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ কেনার জন্য।

আজকের পোস্টে মেয়েদের কাম শক্তি বৃদ্ধির প্রাকৃতিক উপায় গুলো নিয়ে আলোচনা করব। তাছাড়া মেয়েদের কাম শক্তি বৃদ্ধির চিকিৎসা সম্পর্কেও স্বচ্ছ একটা ধারণা দিব। যাদের জানার আগ্রহ রয়েছে তারা লেখাটি মনোযোগ দিয়ে পড়লে মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির উপায় গুনো সম্পর্কে জানতে পারবেন।

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায়: ১

ঝগড়া-কথাকাটাকাটি :  স্বামী স্ত্রীর মধ্যে মনোমালিন্য বা কোনো বিষয়ে ঝগড়া হলে স্ত্রীর যৌন চাহিদা একেবারে কমে যায়। স্ত্রীর যৌনতা তখন জিরো‌ লেভেলে নেমে আসে। এ অবস্থায় শত চেষ্টা করলেও তার মধ্যে কামভাব জাগ্রত হবে না। এরকম পরিস্থিতিতে স্বামীর করণীয় হলো স্ত্রীর অভিমান ভাঙ্গিয়ে তার সাথে একটা আবেগঘন সম্পর্ক তৈরি করা। স্নেহ, ভালবাসা, মমতা দিয়ে মজবুত সেতুবন্ধন তৈরি করা। স্ত্রীর সাথে আপনার ভালবাসা যত মজবুত থাকবে, স্ত্রী আপনার সাথে যৌন মিলনে ততটাই উৎগ্রীব থাকবে। 

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায়: ২

ক্লান্তি অবসাদ : বিয়ের পর সন্তান-সন্তুতি, শশুর-শাশুড়ি সামলানোর পাশাপাশি সারাদিন সংসারের হাড়ভাঙা খাটুনির পর সন্ধ্যায় নারীর অবলা শরীরে রাজ্যের ক্লান্তি ভর করে। যার ফলশ্রুতিতে নারীর শরীরে কাম ইচ্ছা আগের মতো জাগ্রত হয় না। রাতের বেলায় বেশি পরিমাণে ক্লান্ত অবসন্ন থাকায় যৌন মিলনে মন সায় দেয়না। 

নারীর মনে হারানো কাম শক্তি ফিরিয়ে আনতে স্ত্রীকে কয়েক দিনের জন্য সংসারের কাজ কর্ম থেকে অব্যাহতি দিন। দূরে কোথাও বেড়াতে নিয়ে যান। হতে পারে সেটা পাহাড় সমুদ্র ঘেরা নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যের স্থান। দেখবেন আপনার স্ত্রী আগের মতো প্রাণ চঞ্চল হয়ে উঠেছে।

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায় : ৩

যৌনাঙ্গে ব্যথা : যৌন মিলনের সময় অনেক মেয়েই যৌনাঙ্গে ব্যথা অনুভব করে। এরকমটা প্রতিনিয়ত ঘটতে থাকলে যৌন মিলনের প্রতি নেতিবাচক প্রভাব পড়ে। স্ত্রী সহবাসের সময় যোনীতে এরকম ব্যথা পাওয়ার কারণে অনেক মেয়ে যৌন মিলনে অংশগ্রহণ করতে চায় না। ভয় পায়। এক্ষেত্রে আপনি চিকিৎসকের পরামর্শ নিতে পারেন অথবা ভালো কোনো ব্র্যান্ডের লুব্রিকেন্ট ব্যবহার করতে পারেন যাতে যোনীতে ব্যথা অনুভূত না হয় এবং যৌন মিলন আনন্দদায়ক হয়। সঙ্গমের পূর্বে বেশি সময় ধরে শৃঙ্গার করে নিবেন। 

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায় : ৪

সেক্সুয়াল এ্যারোসাল ডিসঅর্ডার রোগ : কিছু কিছু মেয়েদের মধ্যে একটা যৌন সমস্যা দেখা দেয়। নাম Sexual Arousal Disorder. এই রোগটি হলে সহবাসের সময় স্ত্রীর যৌনাঙ্গ উত্তেজনায় সাড়া দেয়না। যৌনাঙ্গে রক্ত প্রবাহ কমে যাওয়ার কারণে এই সমস্যাটা হয়। ফলে যৌন মিলন করতে ভালো লাগে না। এরকম হলে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। 

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায় : ৫

স্ট্রেস : হঠাৎ করে মেয়েদের যৌন চাহিদা কমে যাওয়ার কারণ হল অতিরিক্ত স্ট্রেস। মানসিক চাপ, উদ্বেগ, দুশ্চিন্তা, বিষন্নতা ইত্যাদি থাকলে মেয়েদের শরীরে সাধারণত কামভাব জাগ্রত হয় না। তাই এগুলো থেকে সম্পুর্ণ দূরে থাকতে হবে। মনে রাখবেন মানসিক চাপ, টেনশন ইত্যাদি থাকলে মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির ঔষধ খেয়েও কোনো ফলাফল পাওয়া যাবে না। তাই সবার আগে শারীরিক এবং মানসিক ভাবে সুস্থ্য থাকার জরুরি।

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায় : ৬ 

ওজন নিয়ন্ত্রণ  : নারীর যৌন চাহিদা কমে যাওয়ায় আরেকটি অন্যতম বড় কারণ হচ্ছে শরীরের ওজন বেড়ে যাওয়া। শরীরের ওজন বেড়ে গেলে যৌন মিলনের ইচ্ছা কমে যায়। তাই অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণের জন্য নিয়মিত ব্যায়াম করতে হবে। তাছাড়া নিয়মিত ব্যায়ামে শরীরের রক্ত সঞ্চালনের পরিমাণ বেড়ে গিয়ে সেক্স হরমোন বৃদ্ধি পায়। ফলে যৌন ক্ষমতা বহুগুণ বেড়ে যায়।

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায় : ৭ 

পরিমিত ঘুম : মহিলাদের যৌন কামনা অক্ষুন্ন রাখতে চাইলে অবশ্যই নিয়মিত পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে হবে। পর্যাপ্ত পরিমাণে ঘুম না হলে হরমোনের স্বাভাবিক কার্যক্রমে ব্যাঘাত ঘটে যায় ফলে কাম শক্তি হ্রাস পেতে থাকে। তাই রাতে অবশ্যই ৭ থেকে ৮ ঘন্টা ঘুমানো প্রয়োজন। 

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায় : ৮  

যৌন ভীতি : অনেক মেয়েই কৈশোরে নিজ পরিবারের সদস্যদের দ্বারা অথবা অন্য কোনো পুরুষের দ্বারা ধর্ষণ বা যৌন নিপীড়নের শিকার হয়ে থাকে। এরপর থেকেই যৌনতার প্রতি এক ধরনের ঘৃণা জন্ম নেয়। ফলে আজীবনের জন্য মনের মধ্যে যৌন ফিলিংস বা কামভাব জাগ্রত হয় না। এরকম পরিস্থিতিতে ভুলেও  মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ  কিনে খাওয়াবেন না। এরকম পরিস্থিতিতে অতিরিক্ত স্নেহ মমতা ভালবাসা দিয়ে তার সেই যৌন ভীতি দূর করে দিতে হবে।

মেয়েদের সেক্স বৃদ্ধির প্রাকৃতিক উপায় : ৯

অতিরিক্ত জন্মনিয়ন্ত্রণ ঔষধ পরিহার : দীর্ঘদিন জন্ম বিরতিকরণ পিল সেবনে মহিলাদের যৌন মিলনের প্রতি আগ্রহ কমে যায়। জন্মনিয়ন্ত্রণ পিল দীর্ঘদিন সেবন করলে স্থূলকায় হয়ে ওজন বেড়ে যায়। তলপেটে অতিরিক্ত চর্বি জমে যায়। তাছাড়া পিল খওয়ার ফলে যোনিপথের পিচ্ছিলতা কমে যেতে পারে ফলে যৌন আকাঙ্ক্ষা কমে যায়। 

মেয়েদের কাম শক্তি বৃদ্ধির খাবার :

রসুন : মহিলাদের কামশক্তি বাড়াতে রসুন অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে থাকে। প্রতিদিন তিন চারটে রসুনের কোয়া কাঁচা চিবিয়ে খেলে মহিলাদের কাম শক্তি বৃদ্ধি পায়। কারণ রসুনের মধ্যে রয়েছে অ্যালিসিন এবং সেলেনিয়াম। অ্যালিসিন যৌনাঙ্গে রক্ত প্রবাহিত করে শুক্রাণুর ক্ষয় ক্ষতি প্রতিরোধ করে। আর সেলেনিয়াম শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বাড়িয়ে শুক্রাণু তৈরিতে বিশেষ ভাবে সহায়তা করে।

কালোজিরা : কালোজিরা মহিলাদের কাম শক্তি বৃদ্ধিতে অনেক কার্যকর। এটি শুধু মহিলাদেরই না, পুরুষের যৌন শক্তি বৃদ্ধিতেও সহায়তা করে। প্রতিদিন কালোজিরা খেলে পুরুষের স্পার্ম বৃদ্ধি পায়। কোনো মহিলার কাম শক্তি কম থাকলে প্রতিদিন এক চিমটি কালোজিরা খেতে পারেন।

মধু : নারী পুরুষের যৌন উত্তেজনা তুঙ্গে তুলতে মধুর ভূমিকা অপরিসীম। মধু নারী পুরুষের সেক্স হরমোন সক্রিয় করে সঙ্গমকে অনেক আনন্দময় করে তোলে। মধুতে বিদ্যমান রাসায়নিক উপাদান শরীরের রক্ত প্রবাহকে বহুগুণ বাড়িয়ে যৌন উদ্দীপনা ৩ গুণ পর্যন্ত বৃদ্ধি করে।

সম্প্রতি ওয়েলস বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানিয়েছেন, নারী ও পুরুষের উভয়েরই যৌন উত্তেজনা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চাকভাঙ্গা মধু। মধুর বিশেষ উপাদান 'বোরন' মহিলাদের শরীরের যৌন হরমোন ইস্ট্রোজেন ক্ষরণেও বিশেষ ভূমিকা পালন করে থাকে। 

দুধ : স্বাস্থ্যকর যৌন জীবনের জন্য দুধের ভূমিকা অপরিসীম। দুধ যৌন ক্ষমতা বৃদ্ধিতে ভাল কাজ করে। বিশেষকরে ছাগলের দুধ কাম শক্তি বৃদ্ধিতে দারুন কাজ করে। দুধের প্রাণীজ ফ্যাট দেহের সেক্স হরমোন বৃদ্ধি করে। তাই প্রতি রাতে ঘুমানোর আগে এক গ্লাস হালকা গরম দুধ পান করা উচিত। 

ডিম : পুরুষ মহিলার কাম শক্তি বৃদ্ধিতে বিয়ের ভূমিকা অতুলনীয়। প্রতিদিন সকালে একটি করে সেদ্ধ ডিম খান। এটি যৌন শক্তি বৃদ্ধির পাশাপাশি সারাদিন শরীরে শক্তি জোগিয়ে শরীরকে চাঙ্গা রাখে। সেদ্ধ ডিমে আছে ভিটামিন বি-৫, বি-৬ যা হরমোন লেবেলের ভারসাম্য রক্ষা করে। দেহে যৌন উত্তেজনা বাড়ায়। বিশেষ করে ডিমের কুসুম সেক্সের জন্য আদর্শ খাবার।

মহিলাদের যৌন চাহিদা বাড়াতে আরও বিশেষ কিছু খাবার হলো চীনাবাদাম, আখরেট, কুমড়ো বীজ, অ্যাভোকাডো, তরমুজ, কলা, কেশর দুধ, কিশমিশ ভেজানো জল, খেজুর ইত্যাদি। মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ এর প্রতি আকৃষ্ট না হয়ে উপরে উল্লেখিত খাবারগুলো প্রতিদিন খেলে যৌন চাহিদা অটুট এবং অক্ষুন্ন থাকবে সবসময়। 

মেয়েদের কাম শক্তি বৃদ্ধির চিকিৎসা:

ছেলে এবং মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির ঔষধ বিভিন্ন নামে ফার্মেসীতে পাওয়া যায় । শুধু ফার্মেসীতেই নয়, ফুটপাতে ক্যানভাসারদের কাছে, অনলাইনে খুব সহজেই মিলছে মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির ঔষধ। এই ধরনের ঔষধ সাময়িক ভাবে কাজ করলেও এগুলোর মারাত্মক সাইড এফেক্ট রয়েছে। এই ধরনের ঔষধ মানব শরীরের জন্য বিরাট ক্ষতিকর। হার্ট, কিডনী ও শরীরের অন্যান্য অর্গানগুলোকে বিকল করে দিতে পারে। 

মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ খেয়ে কেন আপনার যৌন চাহিদা বাড়াতে হবে! আপনি যদি প্রতিদিন কিছু পুষ্টিকর খাবার খান, নিয়মিত কিছু এক্সারসাইজ করেন এবং লাইফ স্টাইল পরিবর্তন করেন তাহলেই যথেষ্ট। বিবাহের পর স্বাস্থ্যকর সেক্সুয়াল লাইফ লিড করতে চাইলে দৈনন্দিন খাবার দাবারের প্রতি বিশেষ যত্নশীল হতে হবে। 

প্রেসক্রিপশন ছাড়া মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ ক্রয় বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ। আজকাল বিভিন্ন চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে বিক্রি হচ্ছে এইসব ঔষধ। এমনকি অনলাইনেও খুব সহজেই পাওয়া যাচ্ছে এই ধরনের ঔষধ যা শরীরের জন্য মারাত্মক ক্ষতির কারণ। এই ধরনের ঔষধ তৈরি হয় বিভিন্ন ককটেল উপাদান দিয়ে। ফলে সাময়িক উপকার পেলেও আজীবনের জন্য পঙ্গু হয়ে যেতে পারে মূল্যবান যৌন জীবন। 

কাজেই মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির ঔষধ এর উপর নির্ভরশীল না হয়ে মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির প্রাকৃতিক  উপায়গুলো অবলম্বন করলে যৌন আকাঙ্ক্ষা বাড়ানোর জন্য মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ খাওয়ার প্রয়োজন পড়বে না। 

উপসংহার :

পুরুষদের বলছি সাময়িক সময়ের জন্য নারীর যৌন আকাঙ্ক্ষা চলে যাওয়া অতি স্বাধারণ একটা ঘটনা। এতে এত বিচলিত হবার কিছুই নেই। মনক্ষুণ্ণ হবার কিছুই নেই। হঠাৎ করে নারীর যৌন চাহিদা কমে যাওয়াটা অস্বাভাবিক কিছুই না। এটা যে কোনো মেয়ের ক্ষেত্রেই হতে পারে। এর জন্য বিচলিত হয়ে মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির ঔষধ খাইয়ে তাকে ধ্বংসের দিকে ঠেলে দিবেন না। কিছু টেকনিক, কিছু খাবার, কিছু এক্সারসাইজের মাধ্যমে নারীর হারানো যৌনাকাঙ্খা ফিরিয়ে আনা সম্ভব। মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির ঔষধ এর কথা ভুলেও মাথায় আনবেন না। এই ছিল  মেয়েদের কাম শক্তি বৃদ্ধির প্রাকৃতিক উপায়। 

Next Post Previous Post