নারী পুরুষের যৌনমিলনের স্থায়িত্ব কতক্ষণ হওয়া উচিত | কতক্ষণ সেক্স করলে পরিপূর্ণ তৃপ্তি পায় মেয়েরা


নারী পুরুষের যৌনমিলনের স্থায়িত্ব কতক্ষণ হওয়া উচিত  কতক্ষণ সেক্স করলে পরিপূর্ণ তৃপ্তি পায় মেয়েরা
যৌনমিলনের স্থায়িত্ব কতক্ষণ হওয়া উচিতঃ যৌন মিলন হচ্ছে মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে বান্দার জন্য বিশাল এক নেয়ামত। সাংসারিক জীবনে যৌন মিলনের উন্মাদনা নর-নারীর জীবনে নিয়ে আসে নতুন অনুভূতি, বাড়তি আনন্দ ও অনাবিল সুখ।

কৈশোর বয়স থেকেই প্রত্যেক পুরুষের মনেই অজানা এক উদ্বেগ কাজ করে- কতক্ষণ সেক্স করলে পরিপূর্ণ তৃপ্তি পায় মেয়েরা অর্থাৎ মেয়েদের যৌন তৃপ্তি দিতে কত সময় লাগে। শৈশবে আমাদের মনেও সহবাসের বা যৌনমিলনের স্থায়িত্বকাল কতক্ষণ হওয়া উচিত অর্থাৎ যৌন মিলনের স্বাভাবিক সময় কত মিনিট হলে ভাল এ্ররকম নানা প্রশ্ন ঘুরপাক খেত।

আজকের এই পোস্টটি বিবাহিত ও অবিবাহিত সকলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এই পোস্টে আলোচনা করা হয়েছে নারী  পুরুষের যৌনমিলনের স্বাভাবিক স্থায়িত্বকাল কত মিনিট। অর্থাৎ যৌন মিলনের স্বাভাবিক সময়সীমা কত মিনিট। পোস্টটি পড়ে আরও জানতে পারবেন কতক্ষণ সেক্স করলে পরিপূর্ণ তৃপ্তি পায় মেয়েরা অর্থাৎ মেয়েদের যৌন তৃপ্তি দিতে কত সময় লাগে।

যৌন মিলনের স্বাভাবিক সময়সীমা  ঃ

নারী এবং পুরুষের যৌনমিলনের স্বাভাবিক স্থায়িত্বকাল কত মিনিট কিংবা একজন মেয়েকে পরিপূর্ণ যৌন তৃপ্তি দিতে Exactly কত সময় লাগে এটা আগে থেকেই বলা যাবে না। কারণ এখানে আছে সঙ্গম পূর্ববর্তী প্রস্তুতির ব্যাপার স্যাপার। সঙ্গমের পূর্বে স্ত্রীকে ভালভাবে প্রস্তুত করে নিলে পূর্ণ তৃপ্তি দিতে সময় অনেকটা কম লাগবে। সেক্স হচ্ছে একটা গেইম। এখানে সুনিপুণ ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে নিজেকে টিকিয়ে রাখতে হয়।

যৌনমিলনের স্বাভাবিক স্থায়িত্বকাল কত মিনিট  ঃ

নারী এবং পুরুষের যৌনমিলনের স্বাভাবিক স্থায়িত্বকাল কত মিনিট হওয়া উচিত এটা নিয়ে হয়েছে অনেক গবেষণা, অনেক সমীক্ষা। যৌন মিলনের আদর্শ সময়সীমা হচ্ছে ৭ থেকে ১৩ মিনিট। সম্প্রতি  International Journal Of Sexual Medicine এ প্রকাশিত এক গবেষণার ফলাফলে মার্কিন যুক্তরাষ্ট্রের গবেষকরা জানান, যৌন মিলনের স্ট্যান্ডার্ড সময়সীমা হচ্ছে ৭ থেকে  ১৩ মিনিট।

এদিকে ডঃ ইরিক কোট্রি নামক একজন গবেষক তার এক গবেষণায় প্রমাণ করেছেন, ৩ মিনিটের আবেগ ভালোবাসাপূর্ণ শারীরিক মিলন নারীর যৌন তৃপ্তির জন্য পর্যাপ্ত। গবেষণায় একদল যৌন অভিজ্ঞদের কাছে প্রশ্ন করা হয়- "পেনিট্রেটিভ সেক্স অর্থাৎ লিঙ্গ স্ত্রীর যৌনাঙ্গে প্রবেশ করিয়ে কতক্ষণ সময় সঞ্চালন করলে একজন নারীর পূর্ণ তৃপ্তি আসে " । গবেষকদের সকলের উত্তর একই। " সাত থেকে তেরো মিনিট সময়ের শারীরিক মিলন সর্বোত্তম এবং আদর্শ "। গবেষণায় আরো বলা হয়েছে- ৩ থেকে ৭ মিনিটের যৌন মিলন "পর্যাপ্ত"। কিন্তু ৩ মিনিটের কম হলে খুবই অপর্যাপ্ত । তবে ১৩ মিনিটের বেশী সময়ের মিলন হচ্ছে অতি দীর্ঘ মিলন।

সহবাসের বা যৌনমিলনের স্থায়িত্বকাল কতক্ষণ হওয়া উচিত অর্থাৎ যৌন মিলনের স্বাভাবিক সময় কত মিনিট এ সম্পর্কে পাঠকদের কমন কিছু প্রশ্ন ও তার উত্তর নিচে তুলে ধরা হলো। সবগুলো প্রশ্ন ও উত্তর মনোযোগ দিয়ে পড়লে মেয়েদের যৌন তৃপ্তি দিতে কত সময় লাগে বা  কতক্ষণ সেক্স করলে পরিপূর্ণ তৃপ্তি পায় মেয়েরা এ সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

প্রশ্নোত্তর পর্ব

নারী এবং পুরুষের যৌনমিলনের স্থায়িত্বকাল সম্পর্কিত কিছু প্রশ্ন ও তার উত্তরঃ 

প্রশ্নঃ একজন পুরুষ কতক্ষণ যৌন মিলন করতে পারে?

উত্তরঃ একজন পুরুষ কত সময় পর্যন্ত যৌন মিলন করতে পারবে কিংবা একজন নারীকে পরিপূর্ণ তৃপ্তি দিতে কত সময় লাগবে এগুলো আগে থেকেই বলা সম্ভব না। কারণ যৌনমিলনের ক্ষেত্রে একেক পুরুষের সামর্থ্য একেক রকম। ফলে একেকজনের স্থায়িত্বকালের মধ্যেও রয়েছে ভিন্নতা। কেউ বেশিক্ষণ টিকে থাকতে পারে, আবার কারো অল্প সময়েই বীর্যস্খলন ঘটে যায়। এটা নির্ভর করে পুরুষের শারীরিক এবং মানসিক সক্ষমতার উপর। কেউ ৫ মিনিট, কেউ ৭ মিনিট, কেউ ১০ মিনিট আবার কোনো কোনো পুরুষ ৩০/৪০ মিনিট পর্যন্তও চালিয়ে যেতে পারে। তবে গবেষণায় বলা হয়েছে, একজন পুরুষের ন্যূনতম ৩ মিনিট যৌনমিলন করার সক্ষমতা থাকলে যেকোনো নারীকে অনায়াসে পরিপূর্ণ তৃপ্তি দেওয়া সম্ভব।

প্রশ্নঃ কতক্ষণ যৌনমিলন করলে নারীকে পরিপূর্ণ তৃপ্তি দেওয়া যায়? 

উত্তরঃ কতক্ষণ সেক্স করলে পরিপূর্ণ তৃপ্তি পায় মেয়েরা এটা Exactly বলা যাবে না।  কারও ক্ষেত্রে ৭ মিনিট, কোরো ক্ষেত্রে ১০ মিনিট, আবার কারো ক্ষেত্রে তারও বেশি সময় লেগে যায়। তবে সঙ্গমের পূর্বে ভালোভাবে শৃঙ্গার (Foreplay) করে নিলে ৩ মিনিটেই নারীকে পূর্ণ তৃপ্তি দেওয়া সম্ভব।

প্রশ্নঃ আমার বয়স ২১ বছর। ছয় মাসের বিবাহিত জীবনে মাত্র একবারই স্ত্রীকে পূর্ণ তৃপ্তি দিতে পেরেছি। আমার অতি তাড়াতাড়ি বীর্যস্খলন হয়ে যায়। এটা থেকে পরিত্রাণের উপায় কী?

উত্তরঃ হতাশ হওয়ার কিছুই নেই। যেহেতু যৌনমিলনে একবারের জন্য হলেও স্ত্রীকে পরিপূর্ণ তৃপ্তি দিতে পেরেছেন। আপনার মধ্যে শারীরিক কোনো সমস্যা নেই। যেহেতু একবার পেরেছেন, চেষ্টা করলে প্রতিবারই পারবেন। সেজন্য সঙ্গমের আগে অনেকক্ষণ Foreplay করে নিবেন। আপনি নিজে উত্তেজিত হবেন না। স্ত্রীকে প্রচুর পরিমাণে উত্তেজিত করবেন। স্ত্রী যখন বলবে আর পারছি না, তখন সঙ্গম শুরু করবেন। এসময় মনকে অন্য দিকে ডাইভার্ট করে রাখবেন।

প্রশ্নঃ আমার স্ত্রীর অর্গাজম হতে ৮/৯ মিনিট সময় লাগ, কিন্তু আমি ২ মিনিটের বেশি চালিয়ে যেতে পারি না। ফলে আমার স্ত্রী অনেকটাই বিরক্ত অসন্তুষ্ট । এসমস্যা থেকে মুক্তির কোনো উপায় আছে কি?

উত্তরঃ আপনি বলেছেন, আপনি ২ মিনিটের মতো থাকতে পারেন। আপনাদের বিবাহিত জীবনের বয়স  কত সেটা উল্লেখ করার প্রয়োজন ছিল। আচ্ছা যা হোক। যৌনমিলনের ক্ষেত্রে স্ত্রীরও কিন্তু একটা ভূমিকা থাকে। স্বামীকে বুঝা ও সাপোর্ট দেওয়া। যেখানে লিঙ্গ সঞ্চালন না করেও কিন্তু পরিপূর্ণ তৃপ্তি দেওয়া যায় সেখানে ২ মিনিট সময় মন্দের ভাল। ভগাঙ্গুর, স্তন, নিপল, পাছা, গাঢ় এগুলোতে প্রচুর পরিমাণে শৃঙ্গার করে যৌনক্রিয়া শুরু করলে আমার মনে হয় ২ মিনিট সময়ই যথেষ্ট স্ত্রীর অর্গাজমের জন্য। 
আরেকটা বিষয় হচ্ছে, বিবাহিত জীবনের বয়স বাড়ার সাথে সাথে পুরুষের যৌনমিলনের স্থায়িত্বকালও বাড়তে থাকে। আমি মনে করি যৌনমিলনের সময় বিশেষ কিছু টেকনিক অবলম্বন করলে ২ minutes is enough for female orgasm.

প্রশ্নঃ আমার বয়ন ২৭। বিয়ে করিনি। আমার সমস্যা হচ্ছে লিঙ্গ যোনিতে প্রবেশ করানোর সাথে সাথে বীর্যপাত ঘটে যায়। এর সমাধান কি?

উত্তরঃ বিয়ের আগে যৌনসম্পর্ক স্থাপনের সময় সাধারণত এরকমটা হতেই পারে। এক ধরনের ভয় বা অস্থিরতা কাজ করে মনের মধ্যে, হার্টবিট বেড়ে যায়। ফলে বীর্য ধরে রাখা যায় না। আপনি আগে বিয়ে করুন, সুস্থ-সুন্দর শারীরিক সম্পর্ক গড়ে তুলুন। তারপর বুঝা যাবে আপনারটা সমস্যা কি না। 

প্রশ্নঃ আমার সমস্যা অতি জটিল। লিঙ্গ যোনিতে স্পর্শ করার সঙ্গে সঙ্গে বীর্যপতন হয়ে যায়। এমন কি স্ত্রী পেনিসে হাত দিয়ে ধরতে চাইলে সাথে সাথে বীর্যপাত হয়ে যায়। শুধু তাই নয়, উত্তেজিত হয়ে কনডম পরতে গেলেও বীর্য বেরিয়ে যাওয়ার উপক্রম হয়।এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় কি ?

উত্তরঃ আপনার কথা শুনে মনে হচ্ছে আপনার লিঙ্গ হাইপার সেনসেটিভ। এরকম ক্ষেত্রে উত্তেজিত অবস্থায় লিঙ্গ কোথাও স্পর্শ পেলেই বীর্য দ্রুত বেরিয়ে যাওয়ার উপক্রম হয়। আপনি সঙ্গমের সময় একটির জায়গায় ২টি বা ৩টি কনডম পরতে পারেন। অথবা বাজারে এক ধরনের মোটা কনডম কিনতে পাওয়া যায় সেটা ব্যবহার করতে পারেন। 
আপনি আরেকটা কাজ করতে পারেন, সঙ্গমের আগে লিঙ্গের মাথায় বিশেষ এক ধরনের স্প্রে বা ক্রিম ব্যবহার করে নিতে পারেন এতে লিঙ্গ ঘণ্টাখানেক অনুভূতিহীন থাকবে।

প্রশ্নঃ আমি প্রতিবার স্ত্রীর সাথে যৌনমিলন করার আগে হস্তমৈথুন করে নিই। এর ফলে অনেকক্ষণ পর্যন্ত সহবাস চালিয়ে যেতে পারি। আমার প্রশ্ন হচ্ছে এটা যৌন স্বাস্থ্যের জন্য কতটা ভালো বা খারাপ?

উত্তরঃ হ্যাঁ , হতে পারে এটা দ্রুতবীর্যপাত থেকে মুক্তির একটা উপায় বা কৌশল। কিন্তু দীর্ঘদিন এই প্র্যাকটিস করা ঠিক নয়। কিছুদিন পর দেখা যাবে সহবাসের আগে হস্তমৈথুন করে নিলে সহবাসের সময় সহজে লিঙ্গ আর উত্থান হতে চাইবে না। আপনার উচিত একজন বিশেষজ্ঞ ডাক্তারের কথা বলা। 

প্রশ্নঃ আমার যৌনমিলনের ভালোই সক্ষমতা ছিল। স্ত্রীকে প্রতিবারই পূর্ণ তৃপ্তি দিতে পারতাম। ইদানিং চাকরির খাতিরে দূরের এক শহরে অবস্থান করছি। মাঝে মাঝে দু-এক দিনের ছুটিতে এসে স্ত্রী মিলনের সুযোগ পাই। কিন্তু সমস্যা হচ্ছে ইদানীং স্ত্রীকে আগের মতো তৃপ্তি দিতে পারছি না। অতি তাড়াতাড়ি বীর্যস্খলন হয়ে যায়। 

উত্তরঃ টেনশন করার কিছুই নেই। এটা কোনো সমস্যা না। অনেকদিন  বিরতির পর যৌনমিলন করতে গেলে দ্রুত বীর্যপাত হতেই পারে। সময় নিয়ে এক নাগাড়ে কয়েকদিন মিলন করেন দেখবেন এটা এমনিতেই ঠিক হয়ে গেছে। ধন্যবাদ।

প্রশ্নঃ  আমার নাম সৌরভ, বয়স ২৪। সম্প্রতি বিয়ে করেছি। আমার সমস্যা হলো স্ত্রীর সাথে মিলন করার সময় সহজে বীর্যপাত হতে চায়না। প্রায় ৪০ থেকে ৫০ মিনিটের মতো সময় লাগে বীর্যপাত ঘটতে। ক্লান্ত হয়ে পড়ি, শরীর ঘেমে ভিজে যায়। 

উত্তরঃ হ্যা, এরকমটা হতে পারে। মেডিক্যালের ভাষায় এটাকে বলে Delay Ejaculation. রক্ষণশীল পরিবারে জন্ম হওয়া, অতিরিক্ত ধর্মীয় অনুশাসন মেনে চলা, সবসময় বাবা মায়ের কাছাকাছি থাকা- এইসব কারণে সাধারণত এমনটা হয়ে থাকে। সঙ্গমের সময় স্ত্রীকে বলবেন আপনার যৌন অঙ্গগুলোতে বেশী বেশী মৈথুন করে দিতে। তাহলেই সময়টা কমে আসবে।

প্রশ্নঃ দীর্ঘক্ষণ যৌনমিলনের ইচ্ছায় ট্যাবলেট খেয়ে সঙ্গম করা কতটা স্বাস্থ্যসম্মত?

উত্তরঃ এই ধরনের ট্যাবলেট খাওয়া মোটেও উচিত নয়। এগুলোর প্রচুর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। কিছুদিন পর ট্যাবলেটেও আর কাজ করে না। ফলে পুরুষত্ব আজীবনের জন্য পঙ্গু হয়ে যায়। তাছাড়া কিডনি, হার্ট , লিভার নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। 

প্রশ্নঃ আমার পেনিস অতিমাত্রায় সংবেদনশীল(Hyper Sensitive)। আমার স্ত্রী হাত দিয়ে ধরলেই কিংবা মুখে নেওয়ার সাথে সাথেই বীর্য বেরিয়ে আসার উপক্রম হয়। লিঙ্গের সংবেদনশীলতা বা  সেনসেটিভিটি দূর করার কোনো উপায় আছে কি?

উত্তরঃ এই প্রশ্নের উত্তর একবার দেওয়া হয়েছে। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কিংবা নারিকেল তেল দিয়ে লিঙ্গের মাথায় প্রতিদিন ৫ থেকে ১০ মিনিট মাসাজ করবেন। তবে লক্ষ্য রাখতে হবে, অয়েল মাসাজ করার সময় কোনো ক্রমেই যেন বীর্যপাত না ঘটে। এটা কিছুদিন করলেই লিঙ্গের সেনসেটিভিটি কমে যাবে। 
অথবা ফার্মেসিতে এক ধরনের অবশকারক স্প্রে পাওয়া যায়। সহবাসের কয়েক মিনিট পূর্বে লিঙ্গে ব্যবহার করলে লিঙ্গের সেনসেটিভিটিভাব কমে যায়। ফলে সহজে বীর্যপাত হয় না।

উপসংহার ঃ 

আজকে এই পর্যন্তই। আশা করি সহবাসের বা যৌনমিলনের স্থায়িত্বকাল সম্পর্কিত এই পোস্টটি আপনাদের অনেক ভাল লেগেছে। সত্যি কথা বলতে, যৌনমিলনের স্থায়িত্ব কতক্ষণ হওয়া উচিত অর্থাৎ যৌন মিলনের স্বাভাবিক সময়সীমা কত মিনিট , কতক্ষণ সেক্স করলে মেয়েরা পরিপূর্ণ তৃপ্তি পায় , মেয়েদের যৌন তৃপ্তি দিতে কত সময় লাগে এই সব কিওয়ার্ড লিখে প্রতিদিন হাজার হাজার, মিলিয়ন, বিলিয়ন সার্চ হয় ইন্টারনেটে। ঠিক এই জিনিসটি মাথায় রেখেই আমাদের এই উপস্থাপনা । ইন্টারন্যাশনাল জার্নাল অব সেক্সুয়াল মেডিসিন এ প্রকাশিত মার্কিন যুক্তরাষ্ট্রের গবেষকদের গবেষণার ফলাফলের ভিত্তিতে এই আর্টিকেলটি রচনা করা হয়েছে। 

আরও পড়ুন


Next Post Previous Post